Instanotes

বিদায় সম্বর্ধনার ভাষন | Farewell Speech in Bengali

নমস্কার, উপস্থিত মঞ্চে উপবিষ্ট মাননীয় সভাপতি, প্রধান শিক্ষক, আমার দীর্ঘদিনের প্রিয় সহকর্মীগণ, আমার প্রিয় ছাত্রছাত্রীরা -আজ আমি আমার বিদায়ী বক্তৃতা দিতে আপনাদের সামনে একটি অম্লমধুর অঅনুভূতি নিয়ে দাঁড়িয়ে আছি। মনে হচ্ছে এই তো কদিন আগেই আমি এই সম্মানিত প্রতিষ্ঠানে একজন শিক্ষক হিসেবে যোগদান করেছি, জ্ঞান দিতে, মনকে অনুপ্রাণিত করতে এবং তরুণদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে। আর এখন, বহু বছরের ভাগ করা অভিজ্ঞতা, হাসি এবং স্মৃতি সঞ্চয় করে সময় হয়েছে আমার আপনাদের সবাইকে বিদায় জানানোর।

প্রথমত, আমি শিক্ষার্থীদের প্রতি আমার গভীর কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। তোমরাই এই স্কুলের প্রাণ, আমার অনুপ্রেরণার নিরন্তর উৎস। তোমরব প্রত্যেকে অনন্য প্রতিভা, স্বপ্ন এবং সম্ভাবনার অধিকারী। মনে রাখবে শিক্ষা একটি গন্তব্য নয়, বরং একটি জীবনব্যাপী যাত্রা। প্রতিটি সুযোগকে আলিঙ্গন কর, চ্যালেঞ্জের মুখোমুখি হও, এবং জ্ঞান এবং ব্যক্তিগত বৃদ্ধির জন্য এগিয়ে যাও।

আমার সহকর্মী শিক্ষক-শিক্ষিকাদের কাছে, তাদের আন্তরিক ব্যবহার এবং বন্ধুত্বের জন্য আমার আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। আমরা যে বন্ধনগুলি তৈরি করেছি তা শ্রেণীকক্ষের দেয়াল ছাড়িয়ে প্রসারিত হয়েছে এবং আমরা যে অগণিত সহযোগিতামূলক প্রচেষ্টা এবং অভিজ্ঞতা পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ। আপনাদের কাজের প্রতি ভালোবাসা, আবেগ, এবং তরুণ মন গঠনের জন্য প্রতিজ্ঞা সত্যিই প্রশংসনীয়।  আমরা একসাথে যে অভিজ্ঞতা ও স্মৃতি সঞ্চয় করেছি, তা হয়তো অন্য কোথাও পাওয়া সম্ভব হত না।

আমি যখন আজ বিদায় নিচ্ছি, আমি আপনাদের সবাইকে কিছু কথা বলে যেতে চাই। আমার চলার পথে, কাজের ক্ষেত্রে কিছু ভুলভ্রান্তি থাকতে পারে,  আপনারা সেগুলো এড়িয়ে এই বিশ্বে যা কিছু মহান, যা কিছু ভালো তাই আলিঙ্গন করবেন। 

সমাপ্তিতে, আমি অবিশ্বাস্য স্মৃতি, মজা, এবং ভালোবাসার অগণিত মুহূর্তগুলির জন্য আমার গভীর কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই যা আমরা একসাথে ভাগ করেছি। এই স্মৃতিগুলিই আমাদের আগামী দিনের সম্বল হোক। আমার প্রিয় ছাত্রছাত্রীরা, সহকর্মী এবং বন্ধুরা। তোমরা, আপনারা -সকলেই ভালো থাক, থাকুন। ধন্যবাদ।

Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *